মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫২ অপরাহ্ন
সর্বশেষ
বালিয়াকান্দির ঘোড়ামারা-বেরুলী সড়কের বেহাল দশা নবাবপুর ইউনিয়নে ফ্যামিলি কার্ডে ‘টিসিবি’র পণ্য বিতরণ বালিয়াকান্দির শালমারা গ্রামে বারি মসুর-৮ এর ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত খাদ্যদ্রব্যের লাগামহীন দাম বৃদ্ধি রোধে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচি রাজবাড়ীতে দূর্যোগ প্রস্তুতি দিবস বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত শহীদওহাবপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ রাজবাড়ীতে অজ্ঞান পার্টির চক্রের ৫ সদস্য গ্রেফতার, ইজিবাইক উদ্ধার রাজবাড়ীতে যুবদলের বকুলের গ্রেফতারের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত রাজবাড়ীতে ‘ প্রত্যাশা থিয়েটার’ শুভ উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত আঞ্জুমান মুফিদুল ইসলামের উদ্যোগে হতদরিদ্র শীতার্থদের মাঝে কম্বল বিতরণ

বাংলাদেশে হজযাত্রীর কোটা ১০ হাজার বাড়িয়েছে সৌদি

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৩৩ বার পঠিত

২০২০ সালে বাংলাদেশের হজযাত্রীর কোটা আরও ১০ হাজার বাড়িয়েছে রাজকীয় সৌদি সরকার।

মক্কায় হজ চুক্তিতে এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণলয়। বর্তমানে এক লাখ ২৭ হাজারের সঙ্গে নতুন করে আরো ১০ হাজার হজযাত্রী পবিত্র হজব্রত পালন করার সুযোগ পাবেন।

২০২০ সালের সৌদি-বাংলাদেশ হজচুক্তির জন্য ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর নেতৃত্বে পাঁচ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল গত ২ ডিসেম্বর সৌদি আরব যায়।

বুধবার (০৪ ডিসেম্বর) সৌদি আরবের জেদ্দায় ২০২০ সালের বাংলাদেশ-সৌদি আরব হজ চুক্তি অনুষ্ঠিত হয়।

এবারের হজ চুক্তিতে বাংলাদেশের বর্তমান মুসলিম জনসংখ্যার ভিত্তিতে অতিরিক্ত ২০ হাজার বাংলাদেশি হজযাত্রীর হজের অনুমতি চাওয়া হয়।

বাংলাদেশের ৫০ শতাংশ হারে হজযাত্রীর জেদ্দা এবং মদিনায় ফ্লাইট পরিচালনার প্রস্তাব করা এবং সৌদি আরব অংশের বাংলাদেশি শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করার প্রস্তাব করা হয়। তবে সে বিষয়ে সিদ্ধান্তের কথা এখনো জানানো হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102