শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

বালিয়াকান্দির ঘোড়ামারা-বেরুলী সড়কের বেহাল দশা

মিজানুর রহমান, বালিয়াকান্দি উপজেলা থেকে
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মে, ২০২২
  • ১৫১ বার পঠিত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের ঘোড়ামারা-বেরুলী বাজারস্থ এলজিইডি আওতাধীন প্রায় ৩কি.মি সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। সামান্য বৃষ্টিতে বেরুলী বাজারে প্রধান সড়কে জমছে হাটু পানি।

সড়কটিতে বিটমিন ও ইটের খোয়া উঠে সৃষ্ট ছোট-বড় খনাখন্দে নবাবপুর ইউনিয়নের প্রায় ৩০ হাজার জনগণ চরম দূর্ভোগের শিকার এলাকাবাসী।

জানা গেছে, নবাবপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়কের পাশে বেরুলী বাজার পেয়াজের পাইকারী বাজারের জন্য সুপরিচিত। গুরুত্বপূর্ণ এ সড়কটি দ্রুত মেরামত না হওয়ায় নবাবপুর ইউনিয়ন পরিষদ, নবাবপুর উচ্চ বিদ্যালয় ও বেরুলী সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীরা, বেরুলী বাজার ব্যবসায়ীরা সহ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের সেবাগ্রহণকারীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

সরজমিন ঘুরে দেখা গেছে, এলজিইডি’র আওতাধীণ চলাচলের অনুপযোগী এই সড়কের ঘোড়ামারা সদাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বেরুলী চৌরাস্তা পর্যন্ত বিটুমিন ও ইটের খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রায় পৌনে ৩কি.মি সড়কের পুরোটাই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। বেরুলী বাজারস্থ আহম্মদ ডাক্তারের দোকানের সামনে প্রায় ২৫ফুট রাস্তায় ভেঙ্গে উঠে গেছে বিটুমিন ও ইটের খোয়া। সৃষ্ট গর্তের সামন্য বৃষ্টিতে পানি বেধে গেছে। এছাড়া বেরুলী চৌরাস্তা মোড় এলাকায় প্রায় ৪০ফুট রাস্তা জুড়ে হাটু পানি বেধে দূর্গন্ধ ছড়াচ্ছে। কাদা পানি মধ্য দিয়েই ঝূকি নিয়ে চলাচল করছে ছোট বড় যানবাহন।

বেরুলী বাজারস্থ একাধিক ব্যবসায়ী বলেন, দীর্ঘদিন ৩বছর যাবৎ সড়কটির উঠে গেছে বিটুমিন ও ইটের খোয়া চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি নামলেই চৌরাস্তা ও বেরুলী বাজারের মধ্যে আমার দোকানের সামনে হাটু পানি বেধে যায়। এতে করে মাঝে মাঝে ঘটে দুর্ঘটনা। সড়কটির বেহাল দশার কারণে নবাবপুর ইউনিয়ন বাসী স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে। সড়কটির দ্রুত মেরামতের দাবী জানিয়েছেন।

সড়কে চলাচলরত রিক্সা চালক মো. সাইফুল ইসলাম, ভ্যান চালক আব্দুস সালাম বলেন, সড়কটির গর্তে গাড়ির চাকা পড়ে গিয়ে মাঝে মাঝে গাড়ীর রিং, চেইন, ইসপক, বিরাইং ভেঙ্গে যায়। উল্টে গিয়ে যাত্রীরা আহত হয়। যতই দিন যাচ্ছে ততই আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। দ্রুত এ সড়কটির মেরামত করা প্রয়োজন।

নবাবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বাদশা আলমগীর বলেন, ঘোড়ামারা-বেরুলী বাজার এলজিইডি’র সড়কটি বেহাল দশার কারণে নবাবপুর ইউনিয়ন বাসী যাতাযাতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। গুরুত্বপূর্ণ এই সড়কটি যেন মেরামত হয়, সে ব্যপারে উদ্ধতর্ণ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রয়েছে।

বালিয়াকান্দি উপজেলা প্রকৌশলী মো: আলমগীর বাদশা বলেন, এলজিইডি’র আওতাধীন এই সড়কটি মেরামত কর্মসূচিতে ২০২২-২০২৩ অর্থ বছরে অন্তর্ভূক্ত করা হয়েছে। অর্থ বছরে বাজেট আসলে উক্ত সড়কের মেরামত কাজ শুরু করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102