মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ
বোয়ালমারির তেলজুড়ীতে আব্দুর রাজ্জাক মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী পালিত রাজবাড়ীতে সার্বজনীন অক্ষয় কালী মন্দিরের ছাদ ঢালাই উদ্ধোধন গোয়ালন্দে বাস চাপায় স্কুল ভ্যান চালক নিহত খানখানাপুরে বিদ্যুতের তার চুরির ঘটনায় শালিসে ২ চোরকে জরিমানা  লাভলী গ্লামারাস্ উদ্যোগে কামালদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বিভিন্ন সামগ্রী বিতরণ প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন শহীদওহাবপুর ইউপি’র ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ফজলুল হক সোবাহান “রাজবাড়ি জুট মিলে” ভয়াবহ অগ্নিকান্ড এক মাস যাবৎ বন্ধ রাজবাড়ীর জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুট রাজবাড়ীতে জয়িতাদের সংবর্ধণা শিবালয় উপজেলার শ্রেষ্ঠ জয়িতা হলেন সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌসি

“রাজবাড়ি জুট মিলে” ভয়াবহ অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার :
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২২৬ বার পঠিত

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর এলাকার “রাজবাড়ি জুট মিল” ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

গত শুক্রবার সকাল সোয়া ৬ টা থেকে জুট মিলে উৎপাদন কারখানার ১ নং ইউনিটে তেলের টেঙ্কি থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে রাজবাড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

কিছুক্ষণ পর এই আগুন নিয়ন্ত্রণে বালিয়াকান্দি উপজেলা ফায়ার সার্ভিস, পাংশা উপজেলা ফায়ার সার্ভিস, গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সালথা উপজেলা ফায়ার সার্ভিসের ৫টি ইউনিয়ন আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

রাজবাড়ী জুট মিলের জেনারেল ম্যারেজার আলী আহম্মেদ বলেন, শুক্রবার মিল বন্ধ ছিলো। মিলের ইমালশন প্লান্ট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। বিষয়টি স্থানীয়রা দেখে চিৎকার শুরু করে। পরে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। আমাদের প্রতিদিন ৭০টন উৎপাদন কারখানার একটি ইউনিট সম্পূর্ণ রুপে পুড়ে যায় এবং আরও দুইটি ইউনিটের ৮০শতাংশ ক্ষতি গ্রস্থ হয়েছে। মিলটিতে ২ হাজার ৫০০ শ্রমিক কর্মরত ছিলেন।

বৃহত্তর ফরিদপুর ইউনিটের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছি। তবে সম্পূর্ণ রুপে আগুন নেভাতে ইউনিট গুলো কাজ করে যাচ্ছে।তবে ফায়ার সার্ভিসের এই দাবির প্রতি ক্ষোভ জানিয়েছেন মিলের মালিক ও শ্রমিকরা।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো.সালাউদ্দিন শেখ বলেন, এটি একটি শিল্প কারখানা হওয়ার কারণে আমাদের পুলিশ সদস্যরা নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছেন।

এ ঘটনায় রাজবাড়ী জুট মিলসের হিসাব বিভাগের ম্যানেজার রনজিৎ সরকার বলেন, এই অগ্নিকান্ডে কী পরিমাণ ক্ষতি সাধন হয়েছে এখনও বলা সম্ভব হচ্ছে না। পরিবর্তিতে জানানো যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102