মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন
সর্বশেষ
রাজবাড়ীতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালুখালী উপজেলার বনজ্যোৎনা বিপনন ভবনে এবি ব্যাংকের এজেন্ট শাখা উদ্ধোধন রাজবাড়ীতে নান্নু টাওয়ারে এবি ব্যাংকের এজেন্ট শাখা শুভ উদ্ধোধন আলীপুর ইউনিয়ন পরিষদের অর্থায়নে ক্রয়কৃত এ্যাম্বুলেন্স উদ্ধোধন করলেন এমপি কাজী কেরামত আলী আলীপুরে সাকো’র উদ্যোগে বিনামুল্যে গাভী বিতরণ রাজবাড়ীতে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষ্যে সাংবাদিকের সাথে মতবিনিময় মেয়ের মৃত্যু খবর শুনে মায়ের মৃত্যু খানখানাপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’ উদ্যোগে ত্রাণ বিতরণ রাজবাড়ীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’কে আর্থিক অনুদান দিলেন এমপি-১ বহরপুর ইউনিয়নে আউট অব চিলডেন কর্মসূচীর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

দৌলতদিয়া ঘাটে নদী পাড়ের অপেক্ষায় অর্ধ সহস্রাধিক যানবাহন

রুমন শেখ
  • আপডেট টাইম : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১০৩৩ বার পঠিত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাট প্রান্তে নদী পাড়ের অপেক্ষায় রয়েছে অর্ধ সহস্রাধিক পণ্যবাহী যানবাহন। এতে করে ওই সকল যানবাহনের চালক, হেলপারদের দূর্ভোগ চরমে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরী ঘাটের ৩নং ঘাটটি বুধবার সকালে নদী ভাঙনে কারণে বন্ধ রয়েছে। সকাল থেকেই বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী বিভাগ ঘাটটি সচলের জন্য কাজ করে যাচ্ছে। ঘাটের ৪,৫ ও ৬নং ফেরী ঘাট দিয়ে যানবাহন ফেরীতে পারপার হচ্ছে।

বুধবার দুপুরে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ফেরী ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ৩ কি.মি এলাকায় প্রায় দুইশতাধিক পণ্যবাহী ট্রাক, কাভার ভ্যান ও অর্ধ শত যাত্রীবাহী বাস নদী পাড়ের অপেক্ষায় রয়েছে।

অপর দিকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ কমাতে ঘাট এলাকা থেকে প্রায় ১২ কি.মি অদূরে রাজবাড়ী সদরের গোয়ালন্দ মোড়-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের প্রায় ৪ কি.মি এলাকা জুড়ে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটক করে রাখা হয়েছে। দৌলতদিয়া ঘাট থেকে নির্দেশ পাওয়ার পর পর্যায় ক্রমে ঘাটের উদ্দ্যেশে ট্রাকগুলো ছেড়ে দেওয়া হবে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটে সহকারী ব্যবস্থাপক মো. মাহবুব হোসেন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাট প্রান্তের ঘাট এলাকায় ২শতাধিক ট্রাক ও অর্ধশতাধিক যাত্রীবাহী বাস নদী পারের অপেক্ষায় রয়েছে।

নৌরুটে ১৯টি ফেরী সার্বক্ষণিক যানবাহন পারাপারের কাজ করে যাচ্ছে। চলাচল করছে। এছাড়া চলতি বছরে পদ্মা নদীর ভাঙনে ১ ও ২ নং ফেরী ঘাটটি বিলীন হয়ে যায়। নতুন নির্মাণ ৭নং ঘাটটি এখন চালু হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102