মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০০ অপরাহ্ন
সর্বশেষ
রাজবাড়ীতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালুখালী উপজেলার বনজ্যোৎনা বিপনন ভবনে এবি ব্যাংকের এজেন্ট শাখা উদ্ধোধন রাজবাড়ীতে নান্নু টাওয়ারে এবি ব্যাংকের এজেন্ট শাখা শুভ উদ্ধোধন আলীপুর ইউনিয়ন পরিষদের অর্থায়নে ক্রয়কৃত এ্যাম্বুলেন্স উদ্ধোধন করলেন এমপি কাজী কেরামত আলী আলীপুরে সাকো’র উদ্যোগে বিনামুল্যে গাভী বিতরণ রাজবাড়ীতে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষ্যে সাংবাদিকের সাথে মতবিনিময় মেয়ের মৃত্যু খবর শুনে মায়ের মৃত্যু খানখানাপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’ উদ্যোগে ত্রাণ বিতরণ রাজবাড়ীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’কে আর্থিক অনুদান দিলেন এমপি-১ বহরপুর ইউনিয়নে আউট অব চিলডেন কর্মসূচীর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

না ফেরার দেশে চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম

স্টাফ রিপোর্টার:
  • আপডেট টাইম : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৯৯৪ বার পঠিত

রাজবাড়ীর কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম (৭০) মারা গেছেন।

সোমবার দুপুর ১২টার ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু রবণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিবারের অন্যতম সদস্য রাজবাড়ীর সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজা খানম।

মনসুর উল করিমের পরিবার সুত্রে জানা গেছে, দীর্ঘদিন তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন। কয়েকদিন পূর্বে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলে সোমবার দুপুর ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। পরিবারের সাথে আলোচনা করে সময় নির্ধারণ করে রাজবাড়ীর জেলা সদরের বুনন আর্ট প্রাঙ্গণে তার দাফন অনুষ্ঠিত হবে।

একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ীতে জন্ম গ্রহণ করেন। ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি বাংলাদেশি চিত্রশিল্পী এবং অধ্যাপক। দীর্ঘ ৪০ বছর তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে অধ্যাপনা করেন। সত্তর দশকের শুরু থেকে তিনি দেশের চিত্রশিল্পে অবদান রেখে আসছেন। চিত্রকলায় অবদানের জন্য তাকে বাংলাদেশ সরকার ২০০৯ সালে একুশে পদকে ভূষিত করেন।

তাঁর মৃত্যুতে রাজবাড়ীর সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সোমবার রাতেই রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর জানাযা নামাজ শেষে দাফন সম্পন্ন করা হবে। রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম শোক প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102