শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুকে নিয়ে গীতি কবিতা বইয়ের মোড়ক উন্মোচন

মোঃ সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া প্রতিনিধি:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ১৮৫৪ বার পঠিত

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলাতে ‘জাতির জনক কথা বলে’ নামক গীতি কবিতার বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে।

২৮আগস্ট, শুক্রবার বিকেলে উপজেলার চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ব্যক্তিগত কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি হিসেবে কুষ্টিয়া পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব মতিয়ার রহমান মজনু।

বঙ্গবন্ধুর আদর্শ মুছে ফেলা সম্ভব নয়।বঙ্গবন্ধুর আদর্শকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তা না হলে যে চার নীতির উপর বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেটার বাস্তবায়ন হবে না। বাংলাদেশ পাকিস্তানের অঙ্গরাজ্যে পরিণত হবে। বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত্বের প্রতীক।’ মোড়ক উম্মোচন অনুষ্ঠানে এমনই মন্তব্য করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুষ্টিয়া পৌর প্যানেল মেয়র আলহাজ্ব মতিয়ার রহমান মজনু।

জানা গেছে, ‘জাতির জনক কথা বলে’ নামক গীতি কবিতা বইটি বিবর্তন প্রকাশনীর উদ্যোগে প্রকাশিত হয়েছে। প্রকাশিত বইটির সম্পাদনা করেছেন নজরুল ইসলাম পলাশ।

কুমারখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও চাপড়া ইউপি চেয়ারম্যান মনির হাসান রিন্টু সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান, কুমারখালী সরকারি কলেজের প্রভাষক মাসুদ রানা, কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিলাইদহ ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন খান তারেক, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মহব্বত হোসেন, কুমারখালী পৌরসভার প্যানেল মেয়র হারুন-অর-রশিদ, বাশঁগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজের প্রভাষক আলী হোসেন।

বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান বলেন, বঙ্গবন্ধু আমাদের নেতৃত্বের বাতিঘর। তার আদর্শ ও স্বপ্ন ধারণ করেই এগিয়ে যাবে আগামী দিনের সমৃদ্ধিশালী বাংলাদেশ।

সভাপতির বক্তব্যে চাঁপড়া ইউপি চেয়ারম্যান মনির হাসান রিন্টু বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশের মহান স্থপতি। এটা আমাদের জন্য গৌরবের।’

উক্ত অনুষ্ঠানে উপস্থাপনা করেন ঢাকা বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ের গবেষণা পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক বিল্লাল হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102