মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
সর্বশেষ
রাজবাড়ীতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালুখালী উপজেলার বনজ্যোৎনা বিপনন ভবনে এবি ব্যাংকের এজেন্ট শাখা উদ্ধোধন রাজবাড়ীতে নান্নু টাওয়ারে এবি ব্যাংকের এজেন্ট শাখা শুভ উদ্ধোধন আলীপুর ইউনিয়ন পরিষদের অর্থায়নে ক্রয়কৃত এ্যাম্বুলেন্স উদ্ধোধন করলেন এমপি কাজী কেরামত আলী আলীপুরে সাকো’র উদ্যোগে বিনামুল্যে গাভী বিতরণ রাজবাড়ীতে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষ্যে সাংবাদিকের সাথে মতবিনিময় মেয়ের মৃত্যু খবর শুনে মায়ের মৃত্যু খানখানাপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’ উদ্যোগে ত্রাণ বিতরণ রাজবাড়ীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জমজ’কে আর্থিক অনুদান দিলেন এমপি-১ বহরপুর ইউনিয়নে আউট অব চিলডেন কর্মসূচীর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

রাজবাড়ী এসপি’র উদ্যোগে ২০টি হারানো ফোন খুজে পেলেন প্রকৃত মালিকেরা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ১৩৯২ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

দেশের বিভিন্ন জেলা থেকে চুরি ও ছিনতাই হওয়া ২০টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার পূর্বক প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেছে রাজবাড়ী জেলা পুলিশ।

১১জুন, বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে হারোনো ফোনের প্রকৃত মালিকদের হাতে উদ্ধারকৃত ফোনগুলো হস্তান্তর করা হয়।

উদ্ধারকৃত ফোনগুলো হস্তান্তর করেন রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)।

হস্তান্তরকালে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ (সদর) মোঃ ফজলুল করিম, ডিআইও ওয়ান সাইদুর রহমান, রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার, জেলা গোয়েন্দা শাখার ওসি ওমর শরীফ, পুলিশ পরিদর্শক জিয়ারুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

হারানো ফোন ফিরে পেলেন: পিরোজপুরের মেহেদী হাসান সোহাগ, মোংলার অসীম কুমার হালদার, খুলনার ফুলতলার সাইম মোয়াজ্জিন, মোংলার অবনি রায়, ঝিনাইদহের মহেশপুরের আল মামুন, যশোরের তরিকুল ইসলাম, বাগেরহাটের রামপালের ধনপতি হালদার, খুলনার পোড়াবুনিয়া গ্রামের প্রশান্ত কুমার, খুলনার খানজাহান আলীর শেখ ফরিদ হোসেন, খুলনার বাটিয়াগাটা গ্রামের সঞ্জয় কুমার, খুলনার পাইকগাছা গ্রামের উজ্জল কুমার মন্ডল, যশোরের মনিরামপুরের কামরুজ্জামান, বাগেরহাটের দিগরাজ গ্রামের বিপ্লব হলদার, বাগেরহাটের ফকিরহাট গ্রামের ভর্গব মন্ডল, ঝিনাইদহের কালীগঞ্জের শরিফুল ইসলাম, বাহেরহাটের রামপালের পার্থ বিশ্বাস, খুলনার রামপালের দীপ সরকার, খুলনার রামপালের সুকান্ত কুমার, যশোরের ইমরান ওরফে হিরা এবং খুলনার দাকোপ গ্রামের গৌরদাস বাওয়ালী।

রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম বলেন, দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারী ইন্সপেক্টর জিয়ারুল এবং এসআই ফেরদৌসের নেতৃত্বে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকষ দল গোয়ালন্দ থানার দৌলতদিয়া ঘাট এলাকায় ট্রাফিক কন্ট্রোল রুমে বসে ঘাটে স্থাপিত সিসি ক্যামেরাসমূহ পর্যবেক্ষন করছিল।

পর্যবেক্ষণের এক পর্যায়ে জেলা গোয়েন্দা পুলিশ দলটি দেখতে পায়, একজন ব্যক্তি একটি কার্টন নিয়ে সন্দেহজনকভাবে লন্চ ঘাটের দিকে হাটছিল।তার হাঁটা স্বতস্ফূর্ত ছিল না। সে এদিক সেদিক তাকাচ্ছিল। দেখছিল, কেও তাকে অনুসরন করছে কিনা।

তাৎক্ষনিকভাবে ওয়্যারলেসে ট্রাফিক কন্ট্রোল রুম থেকেই লন্চ ঘাটে থাকা পুলিশ দলকে ঐ সন্দেহভাজন ব্যক্তিকে আটকানোর নির্দেশ দিয়ে গোয়েন্দা পুলিশ দল লন্চ ঘাটে যায়। সন্দেহভাজন ব্যক্তিটি পুলিশ দেখে কার্টনটি ফেলে মূহুর্তের মধ্যে সটকে পড়ে।

ডিবি দলটি লন্চঘাটে পৌছে কার্টনটি খুলে তার মধ্যে মোট ২৪ টি দামী স্মার্ট ফোন পায়। তারপর শুরু হয় ঐ সকল মোবাইল ফোনের মালিকদেরকে খুঁজে বের করার অভিযান। রাজবাড়ী ডিবি পুলিশ অনেক খাটাখাটুনি করে তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে মোট ২০ জন ফোন মালিকের সন্ধান পায়।

হারানো ফোন ফিরে পেয়ে যশোর জিলা স্কুলের শিক্ষক শরীফুল বিস্মিত এবং আপ্লুত। তিনি প্রতিক্রিয়ায় বলেন, ‘বাংলাদেশ পুলিশ সত্যিই আজ জনগণের বন্ধু হয়েছে, নইলে আমার চুরি যাওয়া ফোনে সিম কার্ড ছিল না, তারপরও পুলিশ অনেক কষ্ট করে প্রযুক্তির সাহায্যে আমাকে খোজে বের করে আমার হাতে মোবাইল সেটটি ফেরত দিলো’। আমরা রাজবাড়ী জেলা পুলিশ অনেক কষ্ট হলেও ফোন মালিকদের খুঁজে বের করে আজ তাদের হাতে তুলে দিতে পেরে আনন্দিত ও গর্ববোধ করছি। আমরা রাজবাড়ী জেলা পুলিশ যে কোন ভাবেই মানুষের পাশে থাকতে চাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102