বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ
বালিয়াকান্দির ঘোড়ামারা-বেরুলী সড়কের বেহাল দশা নবাবপুর ইউনিয়নে ফ্যামিলি কার্ডে ‘টিসিবি’র পণ্য বিতরণ বালিয়াকান্দির শালমারা গ্রামে বারি মসুর-৮ এর ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত খাদ্যদ্রব্যের লাগামহীন দাম বৃদ্ধি রোধে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচি রাজবাড়ীতে দূর্যোগ প্রস্তুতি দিবস বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত শহীদওহাবপুর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ রাজবাড়ীতে অজ্ঞান পার্টির চক্রের ৫ সদস্য গ্রেফতার, ইজিবাইক উদ্ধার রাজবাড়ীতে যুবদলের বকুলের গ্রেফতারের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত রাজবাড়ীতে ‘ প্রত্যাশা থিয়েটার’ শুভ উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত আঞ্জুমান মুফিদুল ইসলামের উদ্যোগে হতদরিদ্র শীতার্থদের মাঝে কম্বল বিতরণ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১৮৯৫ বার পঠিত

রাজবাড়ী প্রতিদিন ডেক্স:

বাংলাদেশের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১৩জুন, শনিবার বেলা ১১টা ১০ মিনিটে তাঁর মৃত্যুর কথা ঘোষণা করা হয়।

হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।তিনি বলেন, বেলা ১১টা ১০ মিনিটে নাসিমের মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়েছে।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, টানা দুই সপ্তাহ হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়ে চলে গেলেন তিনি। রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুকালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বয়স ৭২ বছর হয়েছিল। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। রাতে করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে।

শুক্রবার ভোর সাড়ে ৫টায় মোহাম্মদ নাসিমের ব্রেন স্টোক করেন। কয়েক ঘণ্টায় তার অস্ত্রোপচার সফল হয়। সফল অস্ত্রোপচার হলেও তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বাধা ছিল। স্ট্রোকের পর থেকেই তিনি অচেতন অবস্থায় ভেন্টিলেশন সাপোর্টেই ছিলেন। এরই মধ্যে পরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগ করা হয়।

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। তার পিতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী এবং মাতা আমেনা মনসুর। তিনি জগন্নাথ কলেজ (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পারিবারিক জীবনে মোহাম্মদ নাসিম বিবাহিত এবং তিন সন্তানের জনক। তার স্ত্রীর নাম লায়লা আরজুমান্দ। পারিবারিকভাবেই রাজনৈতিক জীবনে আসা।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। ২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102