বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ
রাজবাড়ীতে ট্রাক চাপায় রিক্সা চালক নিহত নৌকা প্রতীকে খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করলেন মুহা: শরিফুর রহমান সোহান চন্দনী ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য পদে আবারো মো. চাঁদিমূল ইসলামের মনোনয়ন পত্র দাখিল রামকান্তপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে সদস্য পদে মো. ইসলাম মোল্লার মনোনয়ন দাখিল রাজবাড়ীতে পাওবোর উপ-সহকারী প্রকৌশলীকে শ্বাসরোধ করে হত্যা চেষ্টার অভিযোগ, নির্বাহী প্রকৌশলী বরখাস্ত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চন্দনী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. শাহাদাৎ হোসেনের মনোনয়ন পত্র দাখিল মুলঘর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আবারো সদস্য প্রার্থী মো. আব্দুল হান্নানের মনোনয়ন পত্র দাখিল খানখানাপুর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হলেন আমজাদ হোসেন মুলঘর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সদস্য প্রার্থী হলেন মো. মনিরুজ্জামান অশ্রু রামকান্তপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য পদে মো. নিজাম শেখের মনোনয়ন পত্র দাখিল

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১৪১৩ বার পঠিত

রাজবাড়ী প্রতিদিন ডেক্স:

বাংলাদেশের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১৩জুন, শনিবার বেলা ১১টা ১০ মিনিটে তাঁর মৃত্যুর কথা ঘোষণা করা হয়।

হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।তিনি বলেন, বেলা ১১টা ১০ মিনিটে নাসিমের মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়েছে।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, টানা দুই সপ্তাহ হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়ে চলে গেলেন তিনি। রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুকালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বয়স ৭২ বছর হয়েছিল। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। রাতে করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে।

শুক্রবার ভোর সাড়ে ৫টায় মোহাম্মদ নাসিমের ব্রেন স্টোক করেন। কয়েক ঘণ্টায় তার অস্ত্রোপচার সফল হয়। সফল অস্ত্রোপচার হলেও তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বাধা ছিল। স্ট্রোকের পর থেকেই তিনি অচেতন অবস্থায় ভেন্টিলেশন সাপোর্টেই ছিলেন। এরই মধ্যে পরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগ করা হয়।

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। তার পিতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী এবং মাতা আমেনা মনসুর। তিনি জগন্নাথ কলেজ (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পারিবারিক জীবনে মোহাম্মদ নাসিম বিবাহিত এবং তিন সন্তানের জনক। তার স্ত্রীর নাম লায়লা আরজুমান্দ। পারিবারিকভাবেই রাজনৈতিক জীবনে আসা।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। ২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102