মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ
বোয়ালমারির তেলজুড়ীতে আব্দুর রাজ্জাক মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী পালিত রাজবাড়ীতে সার্বজনীন অক্ষয় কালী মন্দিরের ছাদ ঢালাই উদ্ধোধন গোয়ালন্দে বাস চাপায় স্কুল ভ্যান চালক নিহত খানখানাপুরে বিদ্যুতের তার চুরির ঘটনায় শালিসে ২ চোরকে জরিমানা  লাভলী গ্লামারাস্ উদ্যোগে কামালদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বিভিন্ন সামগ্রী বিতরণ প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন শহীদওহাবপুর ইউপি’র ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ফজলুল হক সোবাহান “রাজবাড়ি জুট মিলে” ভয়াবহ অগ্নিকান্ড এক মাস যাবৎ বন্ধ রাজবাড়ীর জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুট রাজবাড়ীতে জয়িতাদের সংবর্ধণা শিবালয় উপজেলার শ্রেষ্ঠ জয়িতা হলেন সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌসি

করোনার টিকা আবিস্কার করতে রক্ত দিলেন সুপার স্টার দম্পতি

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১৫৯৪ বার পঠিত

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মারা যাচ্ছে প্রতিদিন হাজার হাজার মানুষ। প্রায় চার মাস পেরিয়ে গেছে এ ভাইরাসের আবির্ভাব। এখনো পাওয়া যায়নি কোনো প্রতিরোধক ও প্রতিষেধক।

নানা রকম পদ্ধতিতে একেক দেশে চলছে একেক রকম চিকিৎসা। তার মধ্যে প্লাজমা নামের এক পদ্ধতি বেশ কয়েকটি দেশে কিছুটা কার্যকর হয়ে উঠছে। যেখানে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর রক্ত করোনার ভ্যাকসিন তৈরিতে ব্যবহার করা হয়।

করোনাভাইরাসের এমন ভ্যাকসিন তৈরির জন্য রক্তদান করলেন হলিউডের বর্ষিয়ান অভিনেতা টম হ্যাঙ্কস। সম্প্রতি একটি পডকাস্টের মাধ্যমে একথা সামনে আনেন এ অভিনেতা।

কিছুদিন আগেই করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন টম তার স্ত্রী রিতা উইলসন।

এক সিনেমার শুটিং চলাকালীনই করোনা আক্রান্ত হয়ে পড়েন টম ও রিতা। ২ সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকার পর করোনামুক্ত হয়ে সস্ত্রীক লস এন্জেলসে ফিরে আসেন তারা। এরপরেই নিজেদের রক্ত ও প্লাজমা ডোনেট করার সিদ্ধান্ত নেন দুজনে।

করোনামুক্ত হওয়ার জন্য তাদের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে বলে অনুমান। সেই অ্যান্টিবডি যদি করোনার ভ্যাকসিন তৈরিতে কাজে আসে সেজন্য নিজেদের প্লাজমা ও রক্ত দান করেন টম হ্যাঙ্কস ও রিতা উইলসন।

 

তারা বলেন, কেউ তাদের এজন্য অনুরোধ করেননি। তারা নিজেরাই মানুষের কল্যাণ হবে ভেবে এই সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ads

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ রাজবাড়ী প্রতিদিন
themesba-lates1749691102